রবিবার ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল
সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

ইনস্টাগ্রামের লাইক দেখে ভারতের বিশ্বকাপ দল বাছাই

ডেস্ক রিপোর্ট   |   বুধবার, ০১ মে ২০২৪   |   প্রিন্ট   |   11 বার পঠিত

ইনস্টাগ্রামের লাইক দেখে ভারতের বিশ্বকাপ দল বাছাই

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মঙ্গলবার ভারতের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। এই দলে জায়গা পাননি রিঙ্কু সিং। যা নিয়ে চলছে আলোচনা-সমালোচনা।

টি-টোয়েন্টিতে গত এক বছরের মধ্যে ভারতের সেরা ফিনিশার রিঙ্কু সিং। তাকে ১৫ সদস্যের দলে না দেখে চটেছেন ভারতের সাবেক ব্যাটার আম্বাতি রাইডু।

রিঙ্কু ভারতের হয়ে ১৫টি টি-টোয়েন্টি খেলেছেন। বিশেষ করে টি-টোয়েন্টিতে শেষ ৫ ওভারে তার পারফরম্যান্স ছিল নজরকাড়া। যদিও এবারের আইপিএলে খুব একটা ভালো করতে পারেননি। সেজন্যই সম্ভবত নির্বাচকরা রিঙ্কুর ওপর আস্থা রাখতে পারেননি।

এই সিদ্ধান্তের সমালোচনা করে রাইডু নিজের এক্স হ্যান্ডলে লিখেছেন, ‘রিঙ্কু সিংয়ের দল থেকে বাদ পড়ায় পরিষ্কার বোঝা যাচ্ছে যে, পরিসংখ্যানকেই ক্রিকেটবোধের ঊর্ধ্বে রাখা হয়েছে… এই নির্বাচিত ভারতীয় দলের মধ্যে গত দুই বছরে টি-টোয়েন্টি ম্যাচে ১৬তম এবং ১৭তম ওভারে কোন খেলোয়াড় উঁচু স্ট্রাইকরেটে সাবলীলভাবে খেলেছেন এবং দলকে জিতিয়েছেন, রবীন্দ্র জাদেজা ছাড়া…।’

রিঙ্কু সিংয়ের দলে না থাকাটা বড় ক্ষতি… সংখ্যার চেয়ে কোয়ালিটিকে এগিয়ে রাখা উচিত এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, ক্রিকেটীয় সামর্থ্য এবং দক্ষতাকে আগে রাখা উচিত, ইনস্টাগ্রামে কে বেশি লাইক পায় সেটা নয়।’

প্রসঙ্গত, রাইডু নিজেও বিশ্বকাপ দলে উপেক্ষার শিকার হয়েছিলেন। ভারতের হয়ে প্রায় দুই বছর নিয়মিত চার নম্বরে ব্যাট করার পরও ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের দলে জায়গা হয়নি তার।

রাইডুর পরিবর্তে তখন নির্বাচকরা বেছে নেন বিজয় শঙ্করকে। তখনকার ভারতীয় দলের প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ এই সিদ্ধান্তের প্রেক্ষিতে দাবি করেছিলেন, বিজয় শঙ্কর একজন থ্রিডি খেলোয়াড়। কারণ তিনি বোলিং, ব্যাটিং এবং ফিল্ডিং তিনই করতে পারেন।

সেই সময়ে টুইট করে প্রসাদের দিকে কটাক্ষ ছুড়ে দিয়ে রাইডু লিখেছিলেন, ‘বিশ্বকাপ দেখার জন্য একটি নতুন সেট থ্রিডি চশমা অর্ডার করেছি।’

Facebook Comments Box

Posted ১:১০ পিএম | বুধবার, ০১ মে ২০২৪

|

এ বিভাগের সর্বাধিক পঠিত

ইউএসএ থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সংবাদ এবং তথ্যে আপনার প্রয়োজন মেটাতে

NSM Moyeenul Hasan Sajal

Editor & Publisher
Phone: +1(347)6598410
Email: protidinkar@gmail.com, editor@protidinkar.com

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।